তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড) [Tafsire Tawzihul Quran 1-3 Vol]

তাফসীরে তাওযীহুল কুরআন (১-৩ খণ্ড) [Tafsire Tawzihul Quran 1-3 Vol]

প্রথম খণ্ড সূরা ফাতেহা হতে সূরা তাওবা। দ্বিতীয় খণ্ড সূরা ইউনূস হতে সূরা আনকাবুত। তৃতীয় খণ্ড সূরা রূম হতে সূরা নাস।

আয়াতুল কুরআনের সহজ-সরল, সাবলীল ও নিকটতম অনুবাদ, সংক্ষিপ্ত সারগর্ভ ব্যাখ্যা, প্রয়োজনীয় শানে নূযূল ও সংশ্লিষ্ট মাসআলা-মাসায়েল সম্বলিত সর্বাধুনিক এ তাফসীরগ্রন্থখানি অতি যত্নে বিদগ্ধ উলামায়ে কেরামের সতর্ক প্রুফ সংশোধনসহ উন্নত কাগজ, ঝকঝকে ছাপা, মজবুত বাঁধাই ও আকর্ষণীয় প্রচ্ছদে প্রকাশিত হয়েছে। 

উলামা-তালাবা, ইমাম-খতীব এবং ওয়ায়েয ও সাধারণ শিক্ষিত মুসলমানদের মধ্যে সাম্প্রতিককালের সর্বাধিক বিক্রিত ও ব্যাপক সাড়া জাগানো এই তাফসীরগ্রন্থটি এখন পাওয়া যাচ্ছে দেশের সকল সম্ভ্রান্ত ইসলামী পুস্তকালয়ে অতি সুলভ মূল্যে। কুরআনপ্রেমীদের সংগ্রহে রাখার মতো এই তাফসীরগ্রন্থ ইনশাআল্লাহ আপনাকে দান করবে কুরআনের নূর। 

বিশেষত প্রথম খ-ের শুরুতে মারকাযুদ দাওয়াহ্ আল ইসলামিয়া ঢাকা-এর আমীনুত তা‘লীম মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক ছাহেব দামাত বারাকাতুহুম কর্তৃক লিখিত দুটি ভূমিকা [প্রথমটির শিরোনাম হলো, ‘কুরআনুল কারীমের কতিপয় হক ও আদব’ এবং দ্বিতীয়টির শিরোনাম হলো, “কুরআন বোঝার চেষ্টা : কিছু নিয়মকানুন”] এবং “ওহী কী ও কেন?” শীর্ষক মূল লেখকের একটি চমৎকার লেখা, যাতে ওহীর প্রয়োজনীয়তা, ওহী নাযিলের পদ্ধতি, কুরআন নাযিলের তারিখ, সর্বপ্রথম অবতীর্ণ আয়াত, মক্কী ও মাদানী আয়াত, পর্যায়ক্রমিক অবতরণ, শানে নুযূল, কুরআন সংরক্ষণের ইতিহাস, ওহী লিপিবদ্ধকরণ, কুরআন সংকলন, হিযব, মনযিল, পারা বা জুয, রুকু, ওয়াক্ফ, তাফসীরশাস্ত্র, তাফসীর সম্বন্ধে বিভ্রান্তি ইত্যাদি অতি প্রয়োজনীয় সব আলোচনা সংক্ষেপে করা হয়েছে। সর্বোপরি প্রায় অধিকাংশ সূরার শুরুতে “পরিচিতি” শিরোনামে অতি মূল্যবান আলোচনা এমনভাবে করা হয়েছে যে, এতে সূরার বিষয়বস্তুর সার-সংক্ষেপ এসে গেছে।

বর্তমানে এ তাফসীরগ্রন্থ দুটি সাইজে পাওয়া যাচ্ছে। ভিন্ন তিন খণ্ডে। যার মুদ্রিত মূল্য ২,১৩০/= (দুই হাজার একশত ত্রিশ টাকা)। কিন্তু এখন বিশেষ ছাড়মূল্যে মাত্র ৯০০/= (নয়শত টাকায়) সংগ্রহ করতে পারেন।

বড় সাইজের এক খণ্ডে (প্রায়) ১৩২০ পৃষ্ঠা। যার মুদ্রিত মূল্য ১৪০০/= (এক হাজার চারশত টাকা) কিন্তু এখন বিশেষ ছাড়মূল্যে মাত্র ৭০০/= (সাতশত টাকায়) পাওয়া যাচ্ছে। আপনার কপি আজই সংগ্রহ করুন।

Sheikh-ul-islam Maolana Taqi Usmani (Db) has done a wonderful job in his urdu tafsir Tawzihul Quran. It is nothing short of a revolutionary work in the history of Quranic Tafsir. The meaning of the verses of the holy Quran has never been so easy to understand. Its appeal has never been so easy to realize. Our book is the Bengali translation of this famous tafsir by the great scholar. Maolana Abul Bashar Muhammad Saiful Islam was upto his task and completed an equally easy and appealing Bengali translation of the original Urdu Tafsir. It's a must read for every muslim, especially for those who like to get a deeper meaning of the holy Quran. 

Volumes can be purchased seperately as well.

Write a review

Please login or register to review
  • Tk. 2,130.00

Tags: Tafsire Tawzihul Quran 1-3 Vol