ইসলামী আকীদা-বিশ্বাস (বয়ান-১) [Islami Aqeeda o Bisshas]

ইসলামী আকীদা-বিশ্বাস (বয়ান-১) [Islami Aqeeda o Bisshas]

“ইসলাম ও আমাদের জীবন” সিরিজ মূলত শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী দামাত বারাকাতুহুমের ইসলাহী খুতুবাত, ইসলাহী মাজালিস, ইসলাহী মাওয়ায়েয, ইসলাহী বয়ান তথা সকল বয়ান সংকলন এবং নির্বাচিত রচনাসমগ্র। যা সম্পর্কে তিনি নিজেই বলেছেন, 

“বছরের পর বছর ধরে কলম ও যবান নিজ সামর্থ্য অনুযায়ী কসরত করে যাচ্ছে। উদ্দেশ্য—জীবনের প্রতিটি ক্ষেত্রে ইসলামের যে কালজয়ী দিকনির্দেশনা রয়েছে, তা দ্বারা নিজেও উপকৃত হওয়া এবং অন্যদের কাছেও সে দিকনির্দেশকে পৌঁছে দেওয়া। বিভিন্ন বিষয়বস্তু সম্পর্কে এজাতীয় লেখাজোখা ও বক্তৃতা-বিবৃতি যেমন পত্র-পত্রিকায় ছাপা হয়েছে, তেমনি স্বতন্ত্র পুস্তক-পুস্তিকা কিংবা বিশেষ সংকলনের অংশরূপেও প্রকাশিত হয়েছে। সেগুলোর একটি বিষয়ভিত্তিক সমগ্রের রূপ দেয়া হয়েছে ‘ইসলাম ও আমাদের জীবন’ সিরিজে।

এ সিরিজের প্রথম খণ্ডের নাম ‘ইসলামী আকীদা-বিশ্বাস’; এ খণে-ে তাওহীদ, কালেমা তাইয়্যেবার দাবি, বুদ্ধির কর্ম-পরিধি, পূর্ণাঙ্গ ঈমানের চারটি আলামত, ঈমানের দাবি, ইসলাম-এর হাকীকত, ‘দ্বীন’-এর হাকীকত-১, দ্বীন-এর হাকীকত-২, শুক্রের গুরুত্ব ও শুক্র আদায়ের পন্থা, আল্লাহ তা‘আলার হুকুম বিনা বাক্যে শিরোধার্য, তাকদীরে সন্তুষ্ট থাকা, ফিতনার যুগ ও তার আলামতসমূহ, বিদ‘আত কেন হারাম?, তাবিজ-কবয ও ঝাড়-ফুঁক, দুনিয়ার হাকীকত, আখিরাতের চিন্তা, মৃত্যুর আগে মৃত্যুর প্রস্তুতি, পুরস্কার ও শাস্তির চিন্তা, জান্নাতের নয়নাভিরাম দৃশ্য, ইসলামের দৃষ্টিতে স্বপ্ন, শরী‘আতের দৃষ্টিতে তাবাররুক, রোগ-ব্যাধি ও বিপদাপদও এক নি‘আমত, মুনাফিকীর আলামত শীর্ষক আলোচনাসমূহ সংকলিত হয়েছে।

সুতরাং স্বীয় ঈমান-আমলকে সহীহ করে আল্লাহ পাকের সন্তুষ্টিলাভের জন্য এ কিতাব সকল মুসলিমের পাঠ করা কর্তব্য।


Write a review

Please login or register to review
  • Tk. 360.00