আমার দেখা পৃথিবী-৩ (সফর নামা) [Amar dekha prithibi]

আমার দেখা পৃথিবী-৩ (সফর নামা) [Amar dekha prithibi]

বর্তমান বিশ্বের অন্যতম শীর্ষ আলেম শাইখুল ইসলাম মুফতী মুহাম্মাদ তাকী উসমানী  দামাত বারাকাতুহুম। তিনি বিশ্বের বিভিন্ন দেশে অনুষ্ঠিত বিভিন্ন ইসলামী সেমিনার, সভা ও মাহফিলে যোগদানের উদ্দেশ্যে প্রায় অর্ধশতাধিক দেশের অসংখ্য শহরে উপস্থিত হয়ে পথহারা মানুষকে দিয়েছেন পথের দিশা। এই নব্য জাহেলী যুগ-সৃষ্ট অনেক জটিল সমস্যার ইসলামী সমাধান পেশ করে মানবতাকে সিরাতে মুস্তাকীমের রাহনুমায়ী করেছেন।

এ প্রসঙ্গে তিনি নিজেই লিখেছেন—

“বিগত প্রায় বিশ বছর যাবৎ আমি ঠিকানাবিহীন পত্রের ন্যায় সফর করে চলেছি। এ সকল সফরে অসংখ্য দেশ ও শহরের মাটি পায়ে লাগিয়েছি। তন্মধ্যে যে সকল সফরে উল্লেখযোগ্য জ্ঞানার্জন হয়েছে অথবা এ সুবাদে ইসলামী ইতিহাসের হারানো কোনো অধ্যায় উল্টিয়ে দেখার সুযোগ হয়েছে, তার বিবরণ ‘সফরনামা’ রূপে লিপিবদ্ধ করেছি। যার প্রথম খ- বিশটি দেশের সফরনামা ‘জাহানে দীদাহ্’ নামে প্রকাশিত হয়েছে এবং আমার ধারণাতীত পাঠকপ্রিয়তা লাভ করেছে। এরপরও আমার সফরের ধারা অব্যাহত রয়েছে এবং এখনো সফরেই আছি। সফরনামার প্রথম খ- ‘জাহানে দীদাহ্’ প্রকাশিত হওয়ার পরও আমার অনেক দেশ সফর করা হয়েছে সেগুলোর বিবরণও লিপিবদ্ধ করেছি এবং তা ‘দুন্ইয়া মেরে আগে’ নামে প্রকাশিত হয়েছে। এ সফরনামার তৃতীয় খ- ‘সফর দর সফর’ নামে প্রকাশিত হয়েছে।

দুআ করি আল্লাহ পাক এই কিতাবকে পাঠকদের জন্য উপকারী বানান। আমীন।”

আমরা পূর্বে এ সকল সফরনামা অনুবাদ করে সাত খণে প্রকাশ করেছিলাম। বর্তমানে সে সকল খ- ব্যাপক পরিমার্জন ও দীর্ঘ সম্পাদনার পর দুই দুই খণ্ড একত্রে প্রকাশ করা হচ্ছে। ফলে পূর্ব প্রকাশিত পঞ্চম খণ্ড (দুনিয়াজোড়া বিস্ময়কর সফর) ও ষষ্ঠ খণ্ড (রাতের সূর্য) একত্রে “আমার দেখা পৃথিবী-৩” নামে স্পেন, ব্রুনাই, তুরস্ক, রিইউনিয়ন, দক্ষিণ আফ্রিকা, কাতার, হল্যান্ড, কানাডা, আমেরিকা, ওয়েস্ট ইন্ডিজ, সৌদি আরব, কেনিয়া, কানাডা, আমেরিকা, জাপান, অস্ট্রেলিয়া, আয়ারল্যান্ড, ইয়েমেন, মালয়েশিয়া, নরওয়ে, সুইডেন ও ফিনল্যান্ড মোট বাইশটি দেশের সফর বৃত্তান্ত নিয়ে প্রকাশিত হচ্ছে।

Style
Attribute 1Sample 1
Attribute 2Example 3
StyleDaytime

Write a review

Please login or register to review
  • Tk. 320.00

Available Options

Tags: Amar dekha prithibi